মেনু নির্বাচন করুন
পাতা

এক নজরে

অফিস সম্পর্কিত

 খাদ্য অধিদপ্তরের আওতাধীন প্রতিটি বিভাগে ১টি করে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় অবস্থিত। তম্মধ্যে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক খুলনা কার্যালয় একটি। খুলনা-যশোর রোডের বয়রা নামক স্থানে জিপিও এর বিপরীতে খাদ্য বিভাগের নিজস্ব ভবনে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় স্থাপিত।

আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক খুলনার অধীন ১০টি জেলা (খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও মেহেরপুর) ও চলাচল ও সংরক্ষণ নিয়ন্ত্রণ কার্যালয় রয়েছে। বিভাগের ১০টি জেলার খাদ্য নিরাপত্তা সংক্রান্ত সকল কার্যক্রম নিবীড় পর্যাবেক্ষণ,  মোংলা বন্দরে আগত সরকারি খাদ্যশস্য খালাস তত্ত্বাবধানসহ স্বল্প ও সীমিত আয়ের জনসাধারণের খাদ্য সহায়তা প্রদানকল্পে উর্ধ্বতন দপ্তর/কার্যালয় হতে প্রাপ্ত বিভিন্ন প্রকার নির্দেশনাসমূহ জেলা ও উপজেলা পর্যায়ে বাস্তবায়ন করাই এ কার্যালয়ের লক্ষ্য।

২০০১ সাল পর্যন্ত নবসৃষ্ঠ বরিশাল বিভাগ খুলনা বিভাগে অন্তর্গত ছিল এবং ১৯৭৬ সাল পর্যন্ত আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়, বরিশাল শহরে অবস্থিত ছিল। পরবর্তিতে বৃহত্তর খুলনা বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়, খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ে স্থানান্তরিত হয়। ২০১২ সালে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়টি খাদ্য বিভাগের বর্তমান নিজস্ব ভবনে স্থানান্তরিত হয়েছে।

 খুলনা বিভাগের খাদ্যশস্য সংরক্ষণের জন্য ২টি সাইলো, ২টি সিএসডি, ৬৯টি এলএসডি আছে। যার সর্বমোট কার্যকর ধারণক্ষমতা- ২৮৫৯৫০ মে.টন।

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter